করোনার  টিকাদান কর্মসূচি শুরু প্রথম পর্যায়ে পাবেন ৩৫ লাখ মানুষ

পল্লী টিভি ডেস্ক : রোববার সারাদেশের মোট ১ হাজার ৫টি হাসপাতালে টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। প্রতিদিন সকাল আটটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত এ টিকা প্রদান চলবে। স্বাস্থ্যঅধিদপ্তর সূত্রে জানা যায় প্রথম পর্যায়ে ৩৫ লাখ মানুষকে এ টিকা দেওয়া হবে।

ইতোমধ্যেই রাজধানী ঢাকার ৫০টি হাসপাতাল, মাতৃসদন ও ক্লিনিকের নাম প্রকাশ করেছে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। এছাড়া শনিবার দুপুর পর্যন্ত ৩ লাখ ২৮ হাজার ব্যক্তি টিকার জন্য নিবন্ধন করেছেন বলেও জানায় স্বাস্থ্য বিভাগ।

ঢাকার ৫০টি হাসপাতাল, মাতৃসদন ও ক্লিনিকসহ ঢাকা উত্তর সিটিতে ২৬টি ও দক্ষিণ সিটিতে ১৯টি নিয়ে মোট ৪৫টি হাসপাতালের নামের তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য বিভাগ।  ঢাকা উত্তর সিটি করপোরেশনের টিকাদান কেন্দ্রগুলোর মধ্যে বাংলাদেশ সংসদ সচিবালয় ক্লিনিক, মিরপুরের ঢাকা ডেন্টাল কলেজ, শ্যামলীতে ঢাকা শিশু হাসপাতাল, মহাখালীতে সংক্রামক রোগ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল,  মিরপুরের লালকুঠি হাসপাতাল, জাতীয় বাতজ্বরজনিত হৃদরোগ প্রতিরোধ কেন্দ্র, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের নাম রয়েছে। এছাড়াও ঢাকা উত্তর সিটির পাঁচটি নগর মাতৃসদন কেন্দ্র মগবাজারের নয়াটোলা, মোহাম্মদপুরের বাঁশবাড়ি, মিরপুর মাজার রোডের নেকি বাড়ির টেক, মিরপুরের বর্ধিত পল্লবী এলাকা ও উত্তরা ৬ নম্বর সেক্টরের মাতৃসদনে করোনার টিকা দেওয়া হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের টিকাদান কেন্দ্রগুলোর মধ্যে হলো শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ সচিবালয় ক্লিনিক, ফুলবাড়িয়ায় সরকারি কর্মজীবী হাসপাতাল, আজিমপুর মা ও শিশু হাসপাতাল, মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতাল, রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের নাম রয়েছে। এছাড়াও দক্ষিণ সিটির ধলপুরে নগর মাতৃসদন, বংশালের কসাইটুলী নগর মাতৃসদন, হাজারীবাগে ঢাকা আহ্‌ছানিয়া মিশন নগর মাতৃসদন, উত্তর মুগদা মাতৃসদন ও খিলগাঁওয়ের তিলপাপাড়া মাতৃসদন কেন্দ্রে করোনার টিকা দেওয়া হবে।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ