আট ব্যাংক স্থগিত আদেশ -প্রতিক্রিয়া জানিয়েছেন সাবেক মেয়র সাঈদ খোকন

নিজের ও পরিবারের আটটি ব্যাংক হিসাব স্থগিতের (ফ্রিজ) যে আদেশ আদালত দিয়েছেন, তা নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন। আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে করেন সাঈদ খোকন। তিনি বলেন, ব্যাংক অ্যাকাউন্টে আমার এবং আমার পরিবারের সাত কোটি ৬২ লাখ ১৪ হাজার ৬০৩ টাকা রক্ষিত রয়েছে,।সাংবাদিকদের তিনি বলেন, আপনাদের অবগতির জন্য জানাতে চাই- দুর্নীতি দমন কমিশন (দুদক) আমার এবং আমার পরিবারের কোনো সদস্যকে কোনোরূপ নোটিশ প্রদান না করে, কোনোরূপ আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে সরাসরি আদালতের মাধ্যমে এ নিষেধাজ্ঞা জারি করেছে।একই সঙ্গে দুদক তদন্ত করলে তাঁর এবং তাঁর পরিবারের কোনো আপত্তি নেই বলেও জানিয়েছেন তিনি।তিনি বলেন, তদন্ত করতে আমার ও আমার পরিবারের কোনো আপত্তি নেই। দুদক তদন্ত করতেই পারে। কিন্তু কারো প্ররোচনায় বা দলাদলিতে দুদক জড়াবে, একজন নাগরিক হিসাবে আমি প্রত্যাশা করি না। আমি কমিশনের নিরপেক্ষ ভূমিকা দেখতে চাই।

ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে দুষলেন সাবেক মেয়র সাঈদ খোকন।নিজের সীমাহীন ব্যর্থতা ঢাকতে সীমাহীন বিদ্বেষ ও হয়রানিমূলক আচরণ করছে তাপস। দুদকের এই কর্মকাণ্ড তাপসের প্ররোচনায় সংঘটিত হয়েছে।’আইনি মোকাবিলার পাশাপাশি প্রয়োজনে ঢাকাবাসীকে সঙ্গে নিয়ে আন্দোলন করা হবে বলে জানান সাঈদ খোকন

দুদককে অনুরোধ করে তিনি বলেন, আপনারা আদালতের মাধ্যমে আমার জব্দ করা অ্যাকাউন্ট সচল করে দিয়ে আমাকে স্বাভাবিক জীবন যাত্রা পরিচালনার সুযোগ করে দেবেন। এটা আমার ও আমার পরিবার মৌলিক ও সাংবিধানিক অধিকার।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন, তার মা ফাতেমা হানিফ, স্ত্রী ফারহানা আলম ও বোন শাহানা হানিফের আটটি ব্যাংক হিসাব স্থগিতের (ফ্রিজ) আদেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ