আগামী সোমবার বরিশালে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫০ ইউনিয়নে ভোট

বরিশাল জেলায় ৫০টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী সোমবার। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস।সকল কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট ও ব্যালট বক্স সহ নির্বাচনী সকল সরঞ্জামাদী। আইন শৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধানে সরঞ্জামাদী নিয়ে স্ব স্ব কেন্দ্রে গেছেন প্রিজাইডিং কর্মকর্তারা।

রবিবার বেলা সাড়ে ১২টায বরিশাল সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে নির্বাচন সামগ্রী বুঝিয়ে দেয়া হয়। এছাড়া জেলার অপর ৮টি উপজেলা নির্বাচন অফিস থেকে প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে নির্বাচনী সরঞ্জামাদী বুঝিয়ে দেন রিটার্নিং কর্মকর্তারা। এ সময় সুষ্ঠু ভোটের প্রত্যাশা করেন সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের সোমরাজী ওয়ার্ড কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. বাবুল গাজী।সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মান্নান জানান, শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন গ্রহন করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন ভোটের অপেক্ষায় রয়েছে সকলে।

বরিশাল জেলায় মোট ৫০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর ১৪টি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থীরা। এই ১৪টি ইউনিয়নে সদস্য পদে ভোট গ্রহন করা হবে। বাকী ৩৬ ইউনিয়নে অনুষ্ঠিত হবে চেয়ারম্যান এবং সদস্য পদে ভোট গ্রহন। জেলার ৯ উপজেলার ৫০ ইউনিয়নে ৪৭৪টি কেন্দ্রের ২ হাজার ৯শ’ ৬৮টি কক্ষে মোট ভোটার ৯ লাখ ২০ হাজার ৪শ’ ৬৩জন। এর মধ্যে ৪ লাখ ৬৮ হাজার ১শ’ ৩৩জন পুরুষ এবং নারী ভোটার ৪ লাখ ৫২ হাজার ৩শ ৩০জন।

জেলার ৫০ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ১শ ৬০ জন। এর মধ্যে ১৪ জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। ১শ ৫০টি সংরক্ষিত ওয়ার্ডে প্রার্থী ৫শ’ ১৫ জন এবং ৫শ ৪০টি সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করছে ১ হাজার ৬শ ২৩ জন প্রার্থী।

রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান জানান,বরিশাল বিভাগের ৬ জেলায় ১শ ৬৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে । নির্বাচন সুষ্ঠু সুন্দর করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর ১২ হাজার সদস্য দায়িত্ব পালন করবে ।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ