কদরের রাতের প্রার্থনা হোক করোনা থেকে মুক্তি : ন্যাপ

পল্লী টিভি

নিজস্ব প্রতিবেদকঃ

রোববার (৯ মে) লায়লাতুল কদর উপলক্ষে সংবাদমাধ্যমে প্রেরিত এক বাণীতে এ কথা বলেন নেতৃদ্বয়।

তারা বলেন, এ মহান রাতে আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা হোক- করোনাভাইরাস থেকে তিনি যেন মানবজাতিকে রক্ষা করেন। এই করোনা রোগে মৃত্যু ও আক্রান্তের ভয়াল দুঃসময় থেকে আল্লাহ যেন সকলকে পরিত্রাণ দান করেন।

নেতৃদ্বয় বলেন, মহিমান্বিত রজনী লাইলাতুল কদর। এ রাতের মর্যাদা দান করেছেন আল্লাহ তা’আলা। লাইলাতুল কদর হাজার মাসের চেয়েও শ্রেষ্ঠ রাত। এ রাত মুমিন বান্দার জন্য আল্লাহর নৈকট্য অর্জনের শ্রেষ্ঠ রাত। আল্লাহ তা’আলার হুকুমে ফেরেশতাগণ এ বরকতময় রাতে সব মঙ্গলময় বস্তু নিয়ে জমিনে আগমন করেন। এ রাত মানুষের দুনিয়া ও পরকালের শান্তি ও কল্যাণের রাত। যা শুরু হয় সন্ধ্যা থেকে এবং শেষ হয় প্রভাতে; এটা আল্লাহর ঘোষণা।

নেতৃদ্বয় দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে মোবারকবাদ জানিয়ে বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শ আমাদের পাথেয়। শবে কদরের এই পবিত্র রজনীতে আমরা সর্বশক্তিমান আল্লাহর দরবারে অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা জানাই।

তারা বলেন, মাহে রমজানের এ রাতেই মানবজাতির জন্য সার্বিক দিকনির্দেশনা, কল্যাণ ও তাদের পূর্ণাঙ্গ জীবন-বিধান হিসেবে আল্লাহ পবিত্র কোরআন নাজিল করেন।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ