শপিংমল ও দোকানপাট খুলছে কাল, মানতে হবে স্বাস্থ্যবিধি

পল্লী টিভি

নিজস্ব প্রতিবেদকঃ

করোনা পরিস্থিতিতে মানুষের জীবন-জীবিকার কথা বিবেচনায় রেখে দোকানপাট ও শপিংমল কাল থেকে খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে এর জন্য অবশ্যই সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানতে হবে।

এর আগে, গতকাল শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। তবে মন্ত্রিপরিষদের আদেশে গণপরিবহন চালুর বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব রেজাউল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে নতুন এ নির্দেশনা জারি করা হয়েছে। স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে সংশ্লিষ্ট বাজার বা সংস্থার ব্যবস্থাপনা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের বিস্তার রোধে ৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত প্রথম লকডাউন ঘোষণা করে সরকার। পরে ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। ওই সময় লকডাউনের মধ্যে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয়। সেই মেয়াদ শেষ হয় ২১ এপ্রিল মধ্যরাতে।

পরে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে মানুষের জীবন-জীবিকার কথা বিবেচনায় রেখে দোকানপাট ও শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত নিল সরকার।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ