পবিত্র রমজানের তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটাতে হবে : গোলাম মোহাম্মদ কাদের

 পবিত্র মাহে রমজান উপলক্ষে দেশবাসীকে আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি।

আজ এক অভিনন্দন বার্তায় বিশ্বের সকল মুসলিমের প্রতি আন্তরিক অভিনন্দন জানান। পবিত্র মাহে রমজান উপলক্ষে এক অভিনন্দন বার্তায় তিনি মুসলিম উম্মার শান্তি, সম্প্রীতি, সম্বৃদ্ধি ও সংহতি কামনা করেছেন। অভিনন্দন বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, পবিত্র মাহে রমজান হচ্ছে আমাদের জন্য অসীম নেয়ামত। এই মাসেই নিহিত মহান আল্লাহতায়ালার নৈকট্য ও ক্ষমা লাভের সুযোগ। পবিত্র রমজানেই আমরা পেতে পারি রহমত, মাগফিরাত ও নাজাতের ফয়সালা।

পরম করুণাময়ের ইবাদতে আমরা সংযম, ত্যাগ ও ভ্রাতৃত্বের শিক্ষা লাভ করি। তিনি বলেন, বৈষম্যহীন সমাজ বিনির্মাণে হিংসা, বিদ্বেষ ও অহংকার ভুলে পারস্পরিক সহমর্মিতা, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় মাহে রমজান আমাদের উদ্বুদ্ধ করে। আমি আশা করছি, আমরা সবাই মাহে রমজানের পবিত্রতা রক্ষা করে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারবো। পাশাপাশি পবিত্র রমজানের তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটাতে সমর্থ হবো। অভিনন্দন বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, বর্তমানে  মহামারি নভেল করোনা ভাইরাস-এর সংক্রমণে সারা বিশ্ব আজ বিপর্যস্ত। ভয়াল এই মহামারি আক্রান্ত করেছে আমাদের প্রিয় বাংলাদেশকেও।

তাই আপনাদের কাছে আমার বিনীত আহবান, সম্ভব হলে নিজ নিজ ঘরে থেকেই ইবাদত বন্দেগী করুন। তিনি আশা প্রকাশ করে বলেন, পবিত্র রমজানের উছিলায় আল্লাহ্ যেন সকল দূর্যোগ থেকে আমাদের হেফাজত করেন। সবার উন্নত, সম্বৃদ্ধ ও মঙ্গলময় ভবিষ্যৎ কামনা করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ