পঞ্চম ধাপে দেশের ২৯টি পৌরসভায় চলছে ভোটগ্রহণ

পৌর নির্বাচনের পঞ্চম ধাপে দেশের ২৯টি পৌরসভায় চলছে ভোটগ্রহণ। আজ ২৮ ফেব্রুয়ারি, রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এই ভোটগ্রহণ। এই ধাপের সকল পৌরসভায়ই ভোট নেয়া হচ্ছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমে।

এ ধাপের নির্বাচনি লড়াইয়ে আওয়ামী লীগ-বিএনপিসহ কিছু রাজনৈতিক দলের প্রার্থীদের পাশাপাশি মেয়র পদে স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন। মেয়র পদে এসব পৌরসভায় মোট ১০০ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৬৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে রয়েছেন এক হাজার ৩১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, নির্বাচনি পরিবেশ নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মাঠে রয়েছেন। পুলিশ, র‌্যাব ও বিজিবির সাথে রয়েছেন পর্যাপ্তসংখ্যক নির্বাহী ম্যাজিস্ট্রেটগণও।

যশোরের কেশবপুর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, চট্টগ্রামের মিরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনিয়া, কিশোরগঞ্জের ভৈরব, জামালপুরের সদর, মাদারগঞ্জ ও ইসলামপুর, ময়মনসিংহের নান্দাইল, মানিকগঞ্জের সিঙ্গাইর, গাজীপুরের কালীগঞ্জ, রংপুরের হারাগাছ, রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, বগুড়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুর সদর ও শিবচর, ভোলার সদর ও চরফ্যাশন, হবিগঞ্জ সদর, চাঁদপুরের শাহরাস্তি ও মতলব, ব্রাহ্মণবাড়িয়া সদর, লক্ষ্মীপুরের রায়পুর এবং রংপুরের সৈয়দপুর।

এই ২৯টি পৌরসভা ছাড়াও এদিন পূর্বে সাতটি পৌরসভার বন্ধ ঘোষিত ভোটকেন্দ্রগুলোতে এবং মৃত্যুজনিত কারণে চট্টগ্রাম সিটির ৩১ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ও সিরাজগঞ্জ পৌরসভর ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদেও ভোট হচ্ছে। এর মধ্যে চট্টগ্রাম সিটির ৩১নং ওয়ার্ড ও শৈলকুপায় ইভিএমেই ভোট হচ্ছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ